spot_img
Homeবাংলাদেশআওয়ামী লীগের মনোনয়ন–দৌড়ে ঢাকার দুই সিটির অন্তত ১২ কাউন্সিলর

আওয়ামী লীগের মনোনয়ন–দৌড়ে ঢাকার দুই সিটির অন্তত ১২ কাউন্সিলর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন-দৌড়ে আছেন ঢাকার দুই সিটি করপোরেশনের বেশ কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর।

ক্ষমতাসীন দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন, ঢাকার ২ সিটির এমন অন্তত ১২ জন ওয়ার্ড কাউন্সিলরের তথ্য জানা গেছে। তাঁদের মধ্যে সংরক্ষিত ওয়ার্ডের একজন নারী কাউন্সিলরও আছেন।

গতকাল মঙ্গলবার ছিল আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার শেষ দিন। জাতীয় সংসদের ৩০০ আসনের বিপরীতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩ হাজার ৩৬২ টি। প্রতি আসনের বিপরীতে মনোনয়নপ্রত্যাশীদের সংখ্যা দাঁড়িয়েছে গড়ে ১১ জন।

প্রাপ্ত তথ্য অনুসারে, ঢাকার ২ সিটির ১২ জন ওয়ার্ড কাউন্সিলর রাজধানীর ৭টি সংসদীয় আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়ে জমা দিয়েছেন। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার পাঁচটি সংসদীয় আসন থেকে মনোনয়নপ্রত্যাশী ওয়ার্ড কাউন্সিলর নয়জন। আর ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার দুটি সংসদীয় আসন থেকে মনোনয়ন চান তিন ওয়ার্ড কাউন্সিলর।

ওয়ার্ড পর্যায়ের এসব জনপ্রতিনিধিদের বেশির ভাগ বলেছেন, তাঁরা আরও বড় পরিসরে জনসেবা করতে চান। তৃণমূলের নেতা-কর্মীরা তাঁদের জাতীয় সংসদে দেখতে চান। কেউ কেউ আবার বলেছেন, সামাজিক মর্যাদা বাড়াতে তাঁরা দলীয় মনোনয়ন ফরম নিয়ে জমা দিয়েছেন।

ঢাকা-৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চান দক্ষিণ সিটির ৫৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক ও ৫১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী হাবিবুর রহমান। এই আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির (জাপা) সৈয়দ আবু হোসেন বাবলা।

ঢাকা-৭ আসনে তিনজন কাউন্সিলর নৌকা প্রতীকের প্রার্থী হতে চান। তাঁরা হলেন ঢাকা দক্ষিণ সিটির ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হাসিবুর রহমান, ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওমর বিন আব্দাল আজিজ ও ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিম। এই আসনের বর্তমান সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, তাঁর ছেলে কাউন্সিলর ইরফান।

হাসিবুর রহমান প্রথম আলোকে বলেন, স্থানীয় জনগণ ঢাকা-৭ আসনে পরিবর্তন চান। তাঁরা সন্ত্রাসী, চাঁদাবাজ, দখলদারদের আর জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান না। তাই তিনি দলীয় মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন। তিনি এমন একটি এলাকা গড়তে চান, যেখানে হানাহানি থাকবে না। তিনি সব সময় জনগণের পাশে থাকতে চান। এ নিয়ে মোট তিনবার দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে জানান হাসিবুর।

ওমর বিন আব্দাল আজিজ প্রথম আলোকে বলেন, ঢাকা-৭ আসনে দল তাঁকে যোগ্য মনে করে প্রার্থী করবে বলে তিনি বিশ্বাস করেন।

ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী কাউন্সিলর দুজন। তাঁরা হলেন ঢাকা দক্ষিণ সিটির ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ ও সংরক্ষিত (১৩, ১৯ ও ২০ ওয়ার্ড) নারী কাউন্সিলর রোকসানা ইসলাম। এই আসনের বর্তমান সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শীর্ষস্থানীয় নেতা তিনি।

ঢাকা-৯ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান ঢাকা দক্ষিণ সিটির ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আনিসুর রহমান। তিনি প্রথম আলোকে বলেন, স্থানীয় জনগণ তাঁকে সংসদে চান। তিনিও বড় পরিসরে মানুষের সেবা করতে চান। এ জন্য তিনি মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

ঢাকা-৯ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবেশ ও জলবায়ুবিষয়ক বিশেষ দূত।

ঢাকা-১০ আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন দক্ষিণ সিটির ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম। জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানও এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন। ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন এই আসনের বর্তমান সংসদ সদস্য।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments