লালপুরে ট্রেন লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের যোগাযোগ বিচ্ছিন্ন

0
104

নাটোরের লালপুর উপজেলার আবদুলপুর রেল জংশন স্টেশনের পশ্চিম প্রান্তে একটি মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে গেছে। এ অবস্থায় উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে দুর্ঘটনা ঘটে।

আবদুলপুর রেল জংশনের মাস্টার সূত্রে জানা যায়, দিনাজপুরের পার্বতীপুর থেকে ছেড়ে আসা একটি মালবাহী ট্রেন দুপুর সাড়ে ১২টার দিকে আবদুলপুর রেল স্টেশনে ঢুকছিল। ঢোকার আগমুহূর্তে (পূর্ব আউটারে) পেছনের দুটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। পরে ওই দুটিসহ মোট তিনটি বগি রেখে ট্রেনটি চলে যায়। লাইন মেরামতের জন্য জরুরি বার্তা পাঠিয়েছেন স্টেশনের কর্মকর্তা। উদ্ধারকারী ট্রেন ঈশ্বরদী থেকে ঘটনাস্থলে চলে এসেছে। তবে বেলা সাড়ে তিনটা পর্যন্ত ট্রেন চলাচল চালু হয়নি।

আবদুলপুর রেলস্টেশনের মাস্টার জিয়া উদ্দিন জানান, কী কারণে বগি লাইনচ্যুত হয়েছে, তা জানা যায়নি। তবে লাইন মেরামতের জন্য রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে কাজ শুরু করেছে। এই দুর্ঘটনার কারণে উত্তরাঞ্চলের ঢাকা-পঞ্চগড় ও ঢাকা-রংপুর সেকশনের মধ্যে চলাচলকারী ট্রেনগুলো আপাতত বন্ধ আছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here