spot_img
Homeরাঙ্গামাটিপাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে নির্দেশনা ইসি’র

পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে নির্দেশনা ইসি’র

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো ধরনের সন্ত্রাসী কর্মকান্ড ঠেকাতে পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান।

সোমবার দুপুরে রাঙামাটিতে খাগড়াছড়ি ও রাঙামাটির সংশ্লিষ্ট্ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাদের সাথে দীর্ঘ দুই ঘন্টা বৈঠক শেষে বের হয়ে গণমাধ্যমকর্মীদের কাছে এই তথ্য জানিয়েছেন তিনি।

এসময় নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি বিশেষায়িত অঞ্চল, এখানে অবৈধ অস্ত্রের পাশাপাশি কেউ বা কোনো পক্ষ যাতে করে বৈধ অস্ত্রকেও ব্যবহার করতে না পারে সে ব্যাপারেও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট্দের নির্দেশনা দেওয়া হয়েছে।

রাঙামাটি একটি বিশেষ অঞ্চল হিসেবে এখানে আগে থেকেই সেনাবাহিনী রয়েছে। তাই পার্বত্যঅঞ্চলের জন্য বিশেষ কৌশলগত কোনো দিক আমাদের বিবেচনা করতে হবে না। তবে সমগ্র দেশের জন্য অতীতের সকল জাতীয় নির্বাচনের মতো এবারও সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা নির্বাচন কমিশনের রয়েছে।

পাহাড়ে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন সংশ্লিষ্ট্যদের কোনো প্রকার পক্ষপাতমূলক আচরণ না করার নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্বাচনে কোনো কর্মকর্তা যদি কোনো ধরণের অন্যায় আচরণ করেন তাহলে তার দ্বায় সেই কর্মকর্তাকেই বহন করতে হবে বলেও জানিয়েছেন নির্বাচন কমিশনার।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আয়োজিত মত বিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান এসব কথা জানিয়েছেন।

এর আগে বেলা সাড়ে এগারোটার সময় রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে নির্বাচন সংশ্লিষ্ট্ রাঙামাটি ও খাগড়াছড়ির জেলা প্রশাসক, অতিরিক্ত বিভাগীয় কমিশনারসহ বিজিবি, গোয়েন্দা সংস্থা সহ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাদের সাথে নিয়ে দীর্ঘ দুই ঘন্টারও অধিক সময় মতবিনিময় করেন।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার, মুহাম্মদ আনোয়ার পাশা, চট্টগ্রামের অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক আবু নেছাঁর উদ্দীন আহমেদ, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুছ আলী, রাঙামাটির জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান,খাগড়াছড়ির জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ সহিদুজ্জামান, রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ, খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর, রাঙামাটির বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল জনাব মোঃ আনোয়ার লতিফ খান, রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেনসহ বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments