spot_img
Homeনগর বন্দরচট্টগ্রাম-১০ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাবেক মেয়র মনজুর

চট্টগ্রাম-১০ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাবেক মেয়র মনজুর

রাজনীতির মাঠে দীর্ঘদিন নীরব থাকলেও আবারও নির্বাচনের মাঠে নামছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ (হালিশহর-পাহাড়তলী-খুলশী) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন তিনি।

সোমবার সিপ্লাসকে বিষয়টি নিশ্চিত করেন তিনি নিজে। মনজুর আলম বলেন, আমি চট্টগ্রাম ১০ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো। আগামীকাল (মঙ্গলবার) বা পরশু (বুধবার) মনোনয়ন ফরম সংগ্রহ করবো।

জয়ের ব্যাপারে তিনি কতটুকু আশাবাদী এই প্রশ্নে মেয়র মনজুর বলেন, আমি জনগণের সেবক, জনগণের সেবা করার জন্যেই আমি নির্বাচনে অংশ নিচ্ছি। ২০১০ সালে চট্টগ্রাম শহরের মানুষ আমাকে ভালোবেসে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছিলো। আমি মনে করি জনগণের সেই ভালোবাসা এই মনজুর আলমের প্রতি এখনো আছে। তাঁরা আমাকে আবারো ভোট দিয়ে জয়যুক্ত করবে।

২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনেও এই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করে আওয়ামী লীগের প্রার্থী আফছারুল আমীনের কাছে পরাজিত হয়েছিলেন মনজুর আলম। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হন তিনি। তবে ওই বছর আর নির্বাচন করেননি।

এরপর, ২০১০ সালে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির সমর্থন নিয়ে মেয়র নির্বাচিত হয়ে চট্টগ্রামে আলোচিত হন মোহাম্মদ মনজুর আলম। সে সময় সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে পরাজিত করে চমক সৃষ্টি করেছিলেন তিনি। মেয়র হওয়ার পর বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টাও হয়েছিলেন।

মনজুর আলমের স্বতন্ত্র প্রার্থী হওয়ায় চট্টগ্রাম-১০ আসনে নির্বাচনী লড়াই আরও জমজমাট হবে বলে মনে করছেন স্থানীয়রা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments