spot_img
Homeচট্টগ্রাম মহানগরচট্টগ্রামের সেই ৩ কলেজের কাছে ব্যাখ্যা চাইলো শিক্ষা বোর্ড

চট্টগ্রামের সেই ৩ কলেজের কাছে ব্যাখ্যা চাইলো শিক্ষা বোর্ড

এবারের উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ২৭৯টি কলেজর মধ্যে শতভাগ ফেল করা তিন শিক্ষা প্রতিষ্ঠানের কাছে ফেল করার কারণসহ ব্যাখ্যা চেয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সেই তিন কলেজের প্রতিষ্ঠান প্রধানের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দেয় শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক জাহেদুল হক। সাত কর্মদিবসের মধ্যে সেই ব্যাখ্যার জবাব দিতে বলা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় তার কলেজে শতভাগ শিক্ষার্থী অনুত্তীর্ণ হওয়ায় কেন তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যাপত্র জারির সাত কর্মদিবসের মধ্যে লিখিতভাবে বোর্ডে পাঠাতে হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, শূন্য পাস করা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি নগরীর বহদ্দারহাটের চান্দগাঁওয়ের ন্যাশনাল পাবলিক কলেজ। এই প্রতিষ্ঠান থেকে ২১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে কেউই পাস করতে পারেনি। অন্যটি খাগড়াছড়ির মহালছড়ির বৌদ্ধ শিশুঘর স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠানের ৭ জন শিক্ষার্থী এবার পরীক্ষায় অংশ নেয়। অপরটি মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ। এই প্রতিষ্ঠানেরও ৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। তবে একজনও পাস করতে পারেনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments