spot_img
Homeচট্টগ্রাম মহানগরচট্টগ্রাম রেলে ট্রেনিং ছাড়াই নিয়োগ ২৪ অস্থায়ী পয়েন্টসম্যান

চট্টগ্রাম রেলে ট্রেনিং ছাড়াই নিয়োগ ২৪ অস্থায়ী পয়েন্টসম্যান

রেলওয়ে পূর্বাঞ্চলে ট্রেনিং ছাড়াই ২৪ জন অস্থায়ী পয়েন্টসম্যানকে নিয়োগ দেওয়া হয়েছে। এদের নিয়োগ দেওয়া হয়েছে প্রকল্পের অধীনে। কাজের বিনিময়ে তারা বেতন পাবেন। কিন্তু এসব পয়েন্টসম্যানদের প্রাথমিক ট্রেনিং দেওয়ার কথা থাকলেও তা না দিয়েই কাজে যোগ দিতে বলা হয়েছে।

এছাড়া অস্থায়ীভাবে লোক নিয়োগের ক্ষেত্রে সংবাদপত্রের বিজ্ঞপ্তি দেওয়ার কথা থাকলেও সেই নিয়ম মানা হয়নি। একইসঙ্গে চট্টগ্রামের বন্ধ স্টেশন চালু করতে তাদের যোগ দিতে বলা হয়েছে বলে জানা গেছে।

সোমবার (৪ ডিসেম্বর) পাহাড়তলীর বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিসুর রহমান স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে ২৪ অস্থায়ী পয়েন্টসম্যানের মধ্যে ৭ জন চট্টগ্রামে, সিজিপিওয়াইয়ে ২ জন, সিজিডিতে ৩ জন, নিউমুরিংয়ে ২ জন, পটিয়ায় ২ জন, গোমদণ্ডীতে ১ জন। এছাড়া চট্টগ্রামের বাইরে কক্সবাজারের জানআলীহাটে ২ জন, কুমিল্লার গঙ্গাসাগরে ৩ জন এবং রাজাপুর ও মন্দবাগে ১ জন করে পয়েন্টসম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

তাদের নিয়োগ ‘কাজ নাই, মজুরি নাই’ প্রকল্পের অধীনে। দৈনিক বেতন হিসেবে তাদের দেওয়া হবে ৫৭৫ টাকা।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, ‘পূর্বাঞ্চলের বন্ধ স্টেশনগুলো চালু করতে জরুরি ভিত্তিতে পয়েন্টসম্যান নিয়োগ দেওয়া হয়েছে। প্রজেক্ট থেকে তাদের বেতন দেওয়া হবে।’

অস্থায়ী পয়েন্টসম্যানদের প্রাথমিক প্রশিক্ষণ দেওয়া হয়েছে কিনা, জানতে চাইলে তিনি বলেন, ‘পুরাতনদের সঙ্গে তাদের নিয়োগ দেওয়া হয়েছে। এখন আপাতত একটা ট্রেন চলছে। পরে বাকি ট্রেনগুলো চললে কাজ করতে করতে তারা অভিজ্ঞ হয়ে যাবে।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments