spot_img
Homeখেলাধুলাপাঁচ স্টেডিয়ামে জনসমাবেশ না করতে ইসিকে অনুরোধ বাফুফের

পাঁচ স্টেডিয়ামে জনসমাবেশ না করতে ইসিকে অনুরোধ বাফুফের

দেশের পাঁচটি ফুটবল স্টেডিয়ামে নির্বাচনী কার্যক্রম চালানোর অনুমতি না দিতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এসব মাঠে নির্বাচনী জনসমাবেশ হলে বাংলাদেশের ফুটবল ও ফুটবল সংশ্লিষ্ট অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে বলেও চিঠিতে উল্লেখ করেছে বাফুফে।

সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে এ সংক্রান্ত চিঠি দিয়েছে বাফুফে।

চিঠিতে বাফুফে জানায়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী ২২ ডিসেম্বর থেকে ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৩-২৪’ এর খেলা দেশের ৫টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামগুলো হলো- শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম গোপালগঞ্জ, বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়াম মুন্সিগঞ্জ, মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম রাজশাহী, রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম ময়মনসিংহ এবং বসুন্ধরা কিংস অ্যারেনা ঢাকা। এ উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অনুকূলে এসব স্টেডিয়াম (কিংস অ্যারেনা ঢাকা ছাড়া) গত ১ আগস্ট থেকে আগামী বছরের ৩১ জুলাই পর্যন্ত বরাদ্দ দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

বাফুফে চিঠিতে আরও জানায়, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও এর আওতাধীন বিভিন্ন ক্লাব গত ফুটবল মৌসুমে উল্লেখিত স্টেডিয়ামগুলোর মাঠের মান উন্নয়ন ও বিভিন্ন সংস্কার করে ফুটবল খেলার উপযোগী করে গড়ে তুলেছে। এতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও এর আওতাধীন বিভিন্ন ক্লাব ব্যাপক অর্থ ও শ্রম ব্যয় করেছে। বিগত বছরের ন্যায় এ বছরও বাফুফে ও সংশ্লিষ্ট ক্লাবগুলো কর্তৃক আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী মাঠের উন্নয়নের লক্ষ্যে এরই মধ্যে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে। যা মানসম্পন্ন আন্তর্জাতিক ও ঘরোয়া ফুটবল খেলায় যথার্থ ভূমিকা রাখবে।

এতে আরও বলা হয়, আগামী ৭ জানুয়ারি সমগ্র বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৩-২৪ এর খেলা সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের লক্ষ্যে উল্লেখিত স্টেডিয়াম গুলোতে ফুটবল সংশ্লিষ্ট কার্যক্রম ছাড়া অন্য যেকোনো কার্যক্রম ও জনসমাবেশ আয়োজনের অনুমতি না দেওয়ার অনুরোধ করা হচ্ছে। পাশাপাশি বর্ণিত খেলা আয়োজনের লক্ষ্যে মাঠ ও মাঠের অন্য অবকাঠামো যথাযথ রক্ষণাবেক্ষণে আপনার আন্তরিক সহযোগিতা একান্তভাবে কামনা করছি। বিশেষভাবে ফুটবল ছাড়া অন্য অনুষ্ঠান/কার্যক্রম/জনসমাবেশ আয়োজন করা হলে স্টেডিয়ামগুলোর মাঠ ও অন্য অবকাঠামো ক্ষতিগ্রস্ত হবে। পুনরায় মাঠ পরিচর্যা করা সময় ও ব্যয় সাপেক্ষ এবং বাংলাদেশের ফুটবল ও ফুটবল সংশ্লিষ্ট অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments