spot_img
Homeঅপরাধচট্টগ্রামে স্বর্ণালঙ্কার চুরি, সিলেটে ধরা

চট্টগ্রামে স্বর্ণালঙ্কার চুরি, সিলেটে ধরা

চট্টগ্রাম নগরের ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে মেজর পরিচয়ে স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। মো. শাহ পরান সুমন (৪১) নামের কথিত মেজরকে সিলেট থেকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ এ তথ্য জানান।

এর আগে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সিলেট মহানগরীর কোতোয়ালি থানার রায়নগর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে খুলশী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এরপর চুরি হওয়া স্বর্ণালঙ্কার গলানো অবস্থায় সিলেট বন্দরবাজার এলাকা থেকে উদ্ধার করা হয়।

গ্রেফতার শাহ পরান সিলেট মহানগরীর কোতোয়ালি থানার শেখ ঘাটের নবাব রোডের মো. শাহজাহানের ছেলে। শুক্রবার সকালে তাকে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি নেয়ামত উল্লাহ।

গ্রেফতার সুমন পেশাদার অপরাধী এবং মাদকাসক্ত। তার বিরুদ্ধে সিলেট মহানগর পুলিশের বিভিন্ন থানায় মামলা রয়েছে। মাদকের টাকার জোগান দিতে তিনি দীর্ঘদিন ধরে সারাদেশে বিভিন্ন সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয়ে চুরি করে আসছিলেন।

গত ১০ জানুয়ারি সন্ধ্যায় নগরীর জিইসি মোড়ের ইউনেসকো সিটি সেন্টারের ডায়মন্ড ওয়ার্ল্ড শোরুমে মেজর পরিচয় দিয়ে বিভিন্ন স্বর্ণালঙ্কার দেখার সময় কৌশলে প্রায় ৩ ভরি ওজনের সোনার বালা চুরি করে নিয়ে যান। এ ঘটনায় খুলশী থানায় মামলা করে ডায়মন্ড ওয়ার্ল্ড। মামলার পর সিসিটিভি ফুটেজ এবং তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিকে শনাক্ত করা হয়।

ওসি নেয়ামত উল্লাহ বলেন, বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে সিলেট মহানগরীর কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে কথিত মেজর শাহ পরান সুমনকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক সিলেট কোতোয়ালি থানার বন্দরবাজার এলাকার শাহানাজ জুয়েলার্স থেকে গলানো অবস্থায় ৩২ গ্রাম সোনা উদ্ধার করে পুলিশ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments